অতিরিক্ত হস্তমৈথুন করলে কি হয়?



হস্তমৈথুন বলতে আমরা বুঝি কোন ব্যাক্তি যখন সঙ্গি ঈ ছাড়া নিজেই যৌন উত্তেজনা তৈরি করতে চায় এবং যৌন তৃপ্তি নিবারন করার প্রকৃয়াকেই মূলত হস্তমৈথুন বলে। হস্তমৈথুন ছেলে-মেয়ে উভয়েই করতে পারে। পুরুষ ও নারী তার হাত বা আঙুলের মাধ্যমে তার লিঙ্গ ও যোনী পথে এক ধরনের ঘর্ষনের সৃষ্টি করে যার ফলে এক ধরনের যৌন তৃপ্তি অনুভব হয়। এবারে আসা যাক হস্তমৈথুন আমাদের শরীরের জন্য ক্ষতিকর কি না বা এর কোন উপকারীতা আছে কিনা।


চিকিৎসা বিজ্ঞানের মনে হস্তমৈথুন কোন বিকৃত যৌন আচরন নয়। হস্তমৈথুন-কে স্বাভাবিক যৌন আচরন হিসেবে বিবেচনা করা হয়। অনেকের ধারন রয়েছে হস্তমৈথুন করলে শরীর দূর্ব্ল হয়ে যায়, লিঙ্গ ছোট বা বাকা হয়ে যায় বা শারীরিক অনেক ক্ষতি হয়। আসলে এগুলু ভুল ধারনা। হস্তমৈথুন করলে শারীরিক কোন ক্ষতি হয় না।


তবে হস্তমৈথুন কখন ক্ষতিকর হবে?

যখন আপনি মাত্রতিরিক হস্তমৈথুন করবেন তখন ক্ষতির সম্ভাবনা থাকবে। কেউ যদি অতিরিক হস্তমৈথুন করে তাহলে সে সারাক্ষন শুধু ঐ নিয়েই চিন্তা করবে। স্বাভাবিক জীবন যাপনে বা তার অন্য চাহিদার প্রতি তার আগ্রহ কমে যাবে। এছাড়া অতিরিক হস্তমৈথুন করলে লিঙ্গের ছোট ছোট নার্ভের ক্ষতি হতে পারে। তাই কোন ভাবেই হস্তমৈথুনে অভ্যস্ত হওয়া ঠিক হবে না।


ধর্মীয় দিক থেকে হস্তমৈথুন হারাম এবং কবিরা গুনাহের একটি। নিজ স্ত্রী বা কৃতদাশী ছাড়া যৌন মিলন করা বা যৌন চাহিদা মেটানোকে ইসলাম হারাম করে দিয়েছে। একজন মোমেনের জন্য হস্তমৈথুন করার কোন সুযোগ নেই। রাসূল (সঃ) বলেছেন, কারও যদি সাধ্য থাকে সে নিজের চরিত্রকে হেফাজত করার জন্য যেনো বিয়ে করে নেয়। আর যদি বিয়ে করার সাধ্য না থাকে তাহলে যেনো বেশি বেশি রোজা রাখে। কারন বেশি বেশি রোজা রাখলে হস্তমৈথুনের মত বাজে চিন্তা থেকে মুক্তি পাওয়া যায়।


Post a Comment

নবীনতর পূর্বতন